মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
উপজেলা সমাজসেবা কার্যালয়,দাকোপ,খুলনা।

এই কার্যালয়টি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাভূক্ত সমাজসেবা অধিদফতরের মাঠপর্যায়ের একটি ইউনিট যা জেলার উপপরিচালক কর্তৃক নিয়ন্ত্রিত ।  দাকোপ উপজেলা পরিষদ ভবনের পিছনে নিজস্ব ভবনে এর অবস্থান।

মিশনঃ সমাজের অনগ্রসর, বঞ্চিত, দরিদ্র ও সমস্যাগ্রস্থ জনগোষ্ঠীর কল্যাণ সাধন, সামাজিক নিরাপত্তা প্রদান এবং ক্ষমতায়নের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন।

 

ভিশনঃ  ২০২১ সালের মধ্যে উপজেলার সকল অসহায় ও সমস্যাগ্রস্থ জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা প্রদান ও আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন।

দপ্তরপ্রধানের পদবীঃ

উপজেলা সমাজসেবা অফিসার

কার্যক্রম

উপজেলা সমাজসেবা কার্যালয়ের উল্লেখযোগ্য কর্মসূচী গুলি হলো- আর্থ-সামাজিক উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম।  সেবা মূলক কার্যক্রমের মধ্যে – পল্লী সমাজসেবা কার্যক্রম,পল্লী মাতৃকেন্দ্র,এসিডদগ্ধ ও প্রতিবন্ধীদের পুনর্বাসন কার্যক্রম, আশ্রায়ন/আবাসন কার্যক্রম অন্যতম। সামাজিক নিরাপত্তা কর্মসূচীর মধ্যে বয়স্কভাতা কার্যক্রম, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা কার্যক্রম, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুস্থ মহিলা ভাতা,মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কর্মসূচী। প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সুরক্ষা, প্রতিপালন, উন্নয়ন ও পুনর্বাসন মূলক কার্যক্রমের আওতায় প্রতিবন্ধীতা সনদপত্র প্রদান। ভবঘুরে ও সামাজিক অপরাধ প্রবণদের উন্নয়ন ও পুনর্বাসন মূলক কার্যক্রমের আওতায় প্রবেশন ও আফটার কেয়ার সার্ভিস। দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচীর আওতায় মহিলাদের আর্থ-সামাজিক প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা। স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা সমূহকে নিবন্ধন ও সহায়তা কর্মসূচীর আওতায় নিবন্ধন ও ত্বত্তাবধান। বেসরকারি এতিমখানায় ক্যাপিটেশন গ্র্যান্ড প্রদান, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে নিবন্ধন প্রাপ্ত সংস্থাসমুহকে অনুদান প্রদানে সহায়তা, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমূহের সাথে কার্যক্রম পরিচালনা,নির্বাচন কমিশন কর্তৃক অর্পিত দায়িত্ব ছাড়াও জনকল্যাণে সামাজিক সমস্যা সমাধানে সহায়তা প্রদানসহ সরকারের নির্বাহী আদেশে অন্যান্য দায়িত্ব পালন।

আওতাধীন অফিস

প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্সে ইউনিয়ন সমাজকর্মীর অফিস যা ইউনিয়ন সমাজসেবা অফিস হিসাবে পরিচিত (প্রক্রিয়াধীন)। ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন সমাজকর্মীগন ছাড়াও কারিগরি প্রশিক্ষকগণ উক্ত কার্যক্রম বাস্তবায়নে দায়িত্ব পালন করে যাচ্ছে।

  • কী সেবা কীভাবে পাবেন
  • প্রদেয় সেবাসমুহের তালিকা
  • সিটিজেন চার্টার
  • সাধারণ তথ্য
  • সাংগঠনিক কাঠামো
  • কর্মকর্তাবৃন্দ
  • তথ্য প্রদানকারী কর্মকর্তা
  • কর্মচারীবৃন্দ
  • বিজ্ঞপ্তি
  • ডাউনলোড
  • আইন ও সার্কুলার
  • ফটোগ্যালারি
  • প্রকল্পসমূহ
  • যোগাযোগ

vপল্লী অঞ্চলের জনগণকে সংগঠিত করে উন্নয়নের মূল স্রোত ধারায় আনায়নের লক্ষ্যে প্রতিটি ব্যক্তিকে ১০ হাজার থেকে ৩০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়।

 

v২০১৩-১৪  অর্থবছর পর্যন্ত ৫৮,৫৭,৪০০/- টাকা ঘূর্নায়মান তহবিল বিতরণ করা হয়েছে। মোট সুবিধাভোগী ১০১৪৮ জন।

 

vপ্রতিবন্ধীদের পুণর্বাসনের লক্ষ্যে ৫ হাজার থেকে ২০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়।

v২০১৩-১৪ অর্থবছর পর্যন্ত এসিডদগ্ধ ও প্রতিবন্ধীদের পুণর্বাসন কার্যক্রম এর আওতায় ২৫ হাজার টাকা সহ এ পর্যন্ত সর্বমোট ১৫ লক্ষ ৫ হাজার ৪০০ টাকা সুদমুক্ত ক্ষুদ্রঋণ খাতে ঘূর্ণায়মান তহবিল প্রদান করা হয়েছে। মোট সুবিধাভোগীর সংখ্যা ১৫৫৫ জন।

vঅসহায়, নিপীড়িত, ৬৫ বছর বা তদুর্ধ হতদরিদ্র পুরুষ বা মহিলাদের সামাজিক নিরাপত্তার লক্ষ্যে বয়স্ক ভাতা প্রদান করা হয়।

v২০১৩-১৪ অর্থবছরে বয়স্ক ভাতা খাতে উপজেলার ৪১৫২ জন সুবিধাভোগীকে মাসিক মাথাপিছু ৩০০/- হারে সর্বমোট ১ কোটি ৪৯ লক্ষ ৪৭ হাজার ২০০ টাকা মাত্র প্রদান করাহয়েছে।

vবিধবা, স্বামী পরিত্যাক্তা ও দুঃস্থ মহিলাদের সামাজিক নিরাপত্তার লক্ষ্যে বিধবাভাতা প্রদান করা হয়।

v২০১৩-১৪ অর্থবছরে বিধবা ও স্বামী পরিত্যক্তা দূঃস্থ মহিলাদের ভাতা খাতে উপজেলার ২৫২৫ জন সুবিধাভোগীকে মাসিক মাথাপিছু ৩০০/- হারে সর্বমোট  ৯০ লক্ষ ৯০ হাজার টাকা মাত্র প্রদান করা হয়েছে।

v৬ বছরের উর্ধ্বে সকল ধরণের অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের সামাজিক নিরাপত্তার জন্য অসচ্ছল প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্যও শিক্ষাউপবৃত্তি প্রদান করা হয়।

v২০১৩-১৪ অর্থবছরে অসচ্ছল প্রতিবন্ধী ভাতা খাতে উপজেলার ৪২২ জন সুবিধাভোগীকে মাসিকমাথাপিছু ৩৫০/- হারে সর্বমোট ১৭ লক্ষ ৭২ হাজার ৪০০ টাকা মাত্র প্রদান করাহয়েছে।

 

vপ্রাথমিক স্তরের ১৪ জন কে মাসিক মাথাপিছু ৩০০/-, মাধ্যমিক স্তরের ৬ জন কে মাসিক মাথাপিছু ৪৫০/- , উচ্চমাধ্যমিক স্তরের ১জন কে মাসিক মাথাপিছু ৬০০/- টাকা হারে সর্বমোট ১ লক্ষ ২২ হাজার ৪০০ টাকা মাত্র শিক্ষা উপবৃত্তি বাবদ প্রদান করা হয়েছে।

 

 

vবীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীদের সামাজিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রদান করা হয়।

v২০১৩-১৪ অর্থবছরে বীর মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা খাতে উপজেলার ৬৩জন সুবিধাভোগীকে মাসিক মাথাপিছু ৩,০০০/- হারে  প্রদান করা হয়েছে।

 

vদলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক কর্মসূচিঃ

 

             * ১৮ বছর বা তদূর্ধ দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর আর্থ-সামাজিক প্রশিক্ষণ

             * ৫০ বছর বা তদূর্ধ দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর বিশেষ ভাতা/ বয়স্ক ভাতা প্রদান 

             * দলিত, হরিজন ও বেদে শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রদান কার্যক্রম

 

সুদ মুক্ত ক্ষুদ্র ঋণ পেতে হলে

 

পল্লী সমাজসেবা কার্যক্রম (আর.এস.এস.)

 

* দাকোপ উপজেলার স্থায়ী বাসিন্দাসহ নির্বাচিত গ্রামের সদস্য হয়ে একটি দলের অন্তর্ভূক্ত হতে হবে।

* গ্রাম কমিটির সভায় নিয়মিত উপস্থিত হয়ে মাসিক সঞ্চয় দিতে হবে।

* ১৪ টি সামাজিক কার্যক্রমের বিষয়ে সম্যক অবগত হয়ে তা যথাযথ পালন করতে হবে।

* গ্রাম কমিটির সুপারিশ মোতাবেক নির্দিষ্ট স্কীমের বিপরীতে ঋণের সুপারিশ থাকতে হবে।

  (নির্ধারিত ফরমে আবেদনপত্র ও চুক্তিপত্র সম্পাদিত হবে। এগুলো বিনামূল্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ে পাওয়া যাবে।)

* উপজেলা পি.আই.সি’র সভায় অনুমোদন হতে হবে।

* পি.আই.সি’র সভায় অনুমোদনের পর ঋণ পাওয়া যাবে।

  বিশেষ দ্রষ্টব্য:    ঋণ গ্রহণের তারিখ হতে ২মাস ঋণের কোন কিস্তি দিতে হবে না। ২মাস পর হতে মোট গৃহীত ঋণের ১০% সার্ভিস চার্জসহ সমান ১০ কিস্তিতে সমুদয় ঋণের টাকা পরিশোধ করতে হবে।

 

এসিডদগ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের পুনর্বাসন কার্যক্রম

 

* এসিডদগ্ধ কিংবা প্রতিবন্ধী ব্যক্তি অত্র বাকেরগঞ্জউপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

*নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। প্রতিবন্ধী ব্যক্তি কোন কাজ কর্মে একেবারেই অক্ষম হলে উক্ত প্রতিবন্ধী ব্যক্তির বৈধ অভিভাবক আবেদন করতে পারবেন। (আবেদনসমূহ উপজেলা সমাজসেবা কার্যালয় হতে বিনামূল্যে পাওয়া যাবে)

* সুনির্দিষ্ট স্কীমের বিপরীতে আবেদন করতে হবে।

* উপজেলা বাস্তবায়ন কমিটির সভায় অনুমোদনের পর ঋণ পাওয়া যাবে।

 বিশেষ দ্রষ্টব্য: ঋণ গ্রহণের তারিখ ৬মাস ঋণের কোন কিস্তি দিতে হবে না। ৬মাস পর হতে মোট গৃহীত ঋণের ৫% সার্ভিস চার্জসহ সমান ১০ কিস্তিতে সমুদয় ঋণের টাকা পরিশোধ করতে হবে।

 বয়স্কভাতা পেতে হলে

 

* দাকোপ উপজেলার স্থায়ী বাসিন্দা ও ৬৫ বছর বয়স্ক হতে হবে (মহিলাদের ক্ষেত্রে ৬৩ বছর গ্রহণযোগ্য)।

* নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। (আবেদনপত্রসমূহ বিনামূল্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ে পাওয়া যাবে)

* আবেদনপত্রসমূহ সংশ্লিষ্ট ইউনিয়নের ইউনিয়ন কমিটির বরাবর যাচাই-বাছাইয়ের জন্য প্রেরণ করা হবে।

* ইউনিয়ন কমিটি যাচাই-বাছাই করে একটি অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে ভাতা প্রার্থীর জাতীয় পরিচয়পত্র ও ৫কপি পাসপোর্ট আকার ছবিসহ উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন প্রেরণ করবে।

* উক্ত অগ্রাধিকার তালিকা উপজেলা উপজেলা বয়স্কভাতা বাস্তবায়ন কমিটি কর্তৃক চূড়ান্ত অনুমোদিত হবে।

* সমাজসেবা অধিদফতর হতে নতুন কোটা বরাদ্দ প্রাপ্তির পর অথবা সংশ্লিষ্ট ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের কোন ভাতাপ্রাপ্ত ব্যক্তি মৃত্যু হলে উক্ত শূণ্য কোটায় লিংগ ভেদে অনুমোদিত অগ্রাধিকার তালিকা হতে ভাতা দেয়া হবে।

 (দ্রষ্টব্য: মৃত ভাতাভোগীর ওয়ারিশগণের মধ্য হতে তাদের দ্বারা মনোনীত একজন ওয়ারিশ মৃত ভাতাভোগীর মৃত্যুর পূর্বের বকেয়াসহ পরবর্তী নিকটতম তিনমাস ভাতা পাবেন; উক্ত ভাতা প্রাপ্তির পর হতে অগ্রাধিকার তালিকায় যিনি আছেন তিনি ভাতা পেতে শুরু করবেন।

* নির্দিষ্ট ব্যাংকে বয়স্কভাতা বহির ফটোকপি ও অন্যান্য কাগজ-পত্র জমা দিয়ে ১০/-টাকার বিনিময়ে নির্বাচিত বয়স্কভাতাভোগী ইউনিয়ন সংশ্লিষ্ট ব্যাংকে একটি ব্যাংক হিসাব খুলবেন।

* উপজেলা সমাজসেবা কার্যালয় হতে নির্বাচিত বয়স্কভাতাভোগীর উক্ত ব্যাংক হিসাবে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষ সময় সময় টাকা স্থানান্তর করা হবে।

* নির্বাচিত বয়স্কভাতা ভোগী তার সুবিধামত সময় উক্ত হিসাব হতে তার ভাতার টাকা উত্তোলন করতে পারবেন।

ভাতাভোগী চলাচলে অক্ষম হলে ভাতাভোগীর বৈধ অভিভাবক ব্যাংক হিসাবের নমিনি হবেন এবং তিনি প্রতিবার ভাতাভোগীর মনোনয়ন নিয়ে ভাতাভোগীর জীবদ্দশার সনদসহ (সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত) উক্ত ব্যাংক হিসাব হতে টাকা উত্তোলন করতে পারবেন।

 বিধবা ও স্বামী পরিত্যক্তা দু:স্থ মহিলাদের ভাতা পেতে হলে

দাকোপ উপজেলার স্থায়ী বাসিন্দা ও বিধবা কিংবা স্বামী পরিত্যাক্তা হতে হবে

নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। (আবেদনপত্রসমূহ বিনামূল্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ে পাওয়া যাবে)

* আবেদনপত্রসমূহ সংশ্লিষ্ট ইউনিয়নের ইউনিয়ন কমিটির বরাবর যাচাই-বাছাইয়ের জন্য প্রেরণ করা হবে।

* ইউনিয়ন কমিটি যাচাই-বাছাই করে একটি অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে ভাতা প্রার্থীর জাতীয় পরিচয় পত্র  ৫কপি পাসপোর্ট আকার ছবিসহ উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন প্রেরণ করবে।

*  উক্ত অগ্রাধিকার তালিকা উপজেলা উপজেলা বাস্তবায়ন কমিটি কর্তৃক চূড়ান্ত অনুমোদিত হবে।

* সমাজসেবা অধিদফতর হতে নতুন কোটা বরাদ্দ প্রাপ্তির পর অথবা সংশ্লিষ্ট ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের কোন ভাতাপ্রাপ্ত ব্যক্তি মৃত হলে উক্ত শূণ্য কোটায় অনুমোদিত অগ্রাধিকার তালিকা হতে ভাতা দেয়া হবে।

 (দ্রষ্টব্য: মৃত ভাতাভোগীর ওয়ারিশগণের মধ্য হতে তাদের দ্বারা মনোনীত একজন ওয়ারিশ মৃত ভাতাভোগীর মৃত্যুরপূর্বের বকেয়া ভাতা পাবেন; উক্ত ভাতা প্রাপ্তির পর হতে অগ্রাধিকার তালিকায় যিনি আছেন তিনি ভাতা পেতে শুরু করবেন।

* নির্দিষ্ট ব্যাংকে বয়স্কভাতা বহির ফটোকপি ও অন্যান্য কাগজ-পত্র জমা দিয়ে ১০/-টাকার বিনিময়ে নির্বাচিত ভাতাভোগী একটি ব্যাংক হিসাব খুলবেন।

* উপজেলা সমাজসেবা কার্যালয় হতে নির্বাচিত ভাতাভোগীর উক্ত ব্যাংক হিসাবে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষ সময় সময় টাকা স্থানান্তর করা হবে।

* নির্বাচিত ভাতা ভোগী তার সুবিধামত সময় উক্ত হিসাব হতে তার ভাতার টাকা উত্তোলন করতে পারবেন

ভাতাভোগী চলাচলে অক্ষম/পর্দানশীল হলে ভাতাভোগীর বৈধ অভিভাবক ব্যাংক হিসাবের নমিনি হবেন এবং তিনি প্রতিবার ভাতাভোগীর মনোনয়ন নিয়ে ভাতাভোগীর জীবদ্দশার সনদসহ (সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত) উক্ত ব্যাংক হিসাব হতে টাকা উত্তোলন করতে পারবেন।

 

অসচ্ছল (অক্ষম) প্রতিবন্ধী ভাতা পেতে হলে

 

* দাকোপ উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। আবেদনকারী অবশ্যই প্রতিবন্ধী ব্যক্তি হবেন এবং প্রতিবন্ধী পরিচয়পত্র থাকতে  হবে)

* নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।  (আবেদনপত্রসমূহ বিনামূল্যে উপজেলা সমাজসেবা কার্যালয়ে পাওয়া যাবে) আবেদনের সাথে প্রতিবন্ধী পরিচয়পত্র, জাতীয় পরিচয়পত্র/ নাগরিকত্বের সনদপত্র, জন্ম নিবন্ধন সনদপত্র ও ৫কপি পাসপোর্ট  আকার ছবি দিতে হবে।

* আবেদনপত্রসমূহ সংশ্লিষ্ট ইউনিয়নের ইউনিয়ন কমিটির বরাবর যাচাই-বাছাইয়ের জন্য প্রেরণ করা হবে।

* ইউনিয়ন কমিটি যাচাই-বাছাই করে একটি অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে ভাতা প্রার্থীর জাতীয় পরিচয় পত্র  ৫কপি পাসপোর্ট আকার ছবিসহ উপজেলা সমাজসেবা কার্যালয়ে আবেদন প্রেরণ করবে।

* ইউনিয়ন কমিটি কতৃক প্রেরিত আবেদনপত্রসমূহ উপজেলা প্রতিবন্ধী ভাতা বিতরণ কমিটি কর্তৃক যাচাই-বাছাই করে ইউনিয়ন/পৌরসভা ভিত্তিক এক একটি অগ্রাধিকার তালিকা প্রণয়ন করা হবে এবং ভাতা প্রদানের জন্য অনুমোদন দেয়া হবে।

* সমাজসেবা অধিদফতর হতে নতুন কোটা বরাদ্দ প্রাপ্তির পর অথবা সংশ্লিষ্ট ইউনিয়নের (পৌরসভার ক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়ার্ডের) কোন ভাতাপ্রাপ্ত ব্যক্তি মৃত হলে উক্ত শূণ্য কোটায় অনুমোদিত অগ্রাধিকার তালিকা হতে ভাতা দেয়া হবে।( মৃত ভাতাভোগীর ওয়ারিশগণের মধ্য হতে তাদের দ্বারা মনোনীত একজন ওয়ারিশ মৃত ভাতাভোগীর মৃত্যুর পূর্বের কেয়া ভাতা পাবেন; উক্ত ভাতা প্রাপ্তির পর হতে অগ্রাধিকার তালিকায় যিনি আছেন তিনি ভাতা পেতে শুরু করবেন।

*নির্দিষ্ট ব্যাংকে বয়স্কভাতা বহির ফটোকপি ও অন্যান্য কাগজ-পত্র জমা দিয়ে ১০/-টাকার বিনিময়ে নির্বাচিত ভাতাভোগী একটি ব্যাংক হিসাব খুলবেন।

* উপজেলা সমাজসেবা কার্যালয় হতে নির্বাচিত ভাতাভোগীর উক্ত ব্যাংক হিসাবে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষ সময় সময় টাকা স্থানান্তর করা হবে।

*নির্বাচিত ভাতা ভোগী তার সুবিধামত সময় উক্ত হিসাব হতে তার ভাতার টাকা উত্তোলন করতে পারবেন। 

 

ভাতাভোগী চলাচলে অক্ষম হলে ভাতাভোগীর বৈধ অভিভাবক ব্যাংক হিসাবের নমিনি হবেন এবং তিনি প্রতিবার ভাতাভোগীরমনোনয়ন নিয়ে ভাতাভোগীর জীবদ্দশার সনদসহ (সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত) উক্ত ব্যাংক হিসাব হতে টাকা উত্তোলন করতে পারবেন।

ক্রঃ নং

কার্যক্রম

সেবা

সেবা গ্রহীতা

সেবা প্রাপ্তির সময়সীম

সেবাদানকারী কর্তৃপক্ষ

পল্লীসমাজ সেবা (আর,এস,এস) কার্যক্রম

ক) পল্লীঅঞ্চলের দরিদ্র জনগণকে সংগঠিত করে উন্নয়নের মূল শ্রোতধারায় আনায়ন

খ) সচেতনতা বৃদ্ধি, উদ্বুদ্ধকরণ  এবং দক্ষতা উন্নয়নের লক্ষেপ্রশিক্ষণ প্রদান

গ) ৫ হাজার হতে ১০ হাজার টাকা পর্যন্তক্ষুদ্রঋণ প্রদান

ঘ) লক্ষ্যভূক্ত ব্যক্তিদের নিজস্ব পুঁজি গঠনের জন্য সঞ্চয় বৃদ্ধিকরণ

নির্বাচিত গ্রামের স্থায়ী বাসিন্ধা যিনিঃ

ক) আর্থ সামাজিক জরিপেরমাধ্যমে

 উপজেলা সমাজসেবা কার্যালয়ের তালিকাভূক্ত পল্লীসমাজসেব কার্যক্রমের কর্মদলের সদস্য/সদস্যা

খ) সুদ মুক্ত ঋণ ও অন্যান্য সেবা প্রাপ্তির জন্য ‘‘ক’’ ও ‘‘খ’’ শ্রেণীভূক্ত দরিদ্রতম ব্যক্তি অর্থাৎ যার মাথাপিছু বার্ষিক পারিবারিক আয় সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত

গ) সুদ মুক্ত ঋণ ব্যতীত অন্যান্য সেবা প্রাপ্তির জন্য গ শ্রেণীভূক্ত অর্থাৎ যার মাথাপিছু বার্ষিক পারিবারিক আয় ২৫ হাজার টাকার উর্ধে

নির্ধারিতফরমে যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদনের পরঃ

ক) ১ম বার ঋণ (বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ১ (এক)মাসেরমধ্যে

 

খ)২য়/৩য় পর্যায়ে ঋণ (পুনঃবিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনেরপর ২০  দিনের মধ্যে

উপজেলা সমাজসেবা কার্যালয়,

দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

পল্লীমাতৃকেন্দ্র (আর,এম,সি) কার্যক্রম

ক) পল্লীঅঞ্চলের দরিদ্র জনগণকে সংগঠিত করে উন্নয়নের মূল শ্রোতধারায় আনায়ন

খ)সচেতনতা বৃদ্ধি উদ্বুদ্ধকরণ এবং দক্ষতা উন্নয়নের লক্ষক্ষ্য প্রশিক্ষণ প্রদান

গ) ৫ হাজার হতে ১০ হাজার টাকা পর্যন্তক্ষুদ্রঋণ প্রদান

ঘ) লক্ষ্যভূক্ত ব্যক্তিদের নিজস্ব পুঁজি গঠনের জন্য সঞ্চয় বৃদ্ধিকরণ

নির্বাচিত গ্রামের স্থায়ী বাসিন্ধা যিনিঃ

ক) আর্থ সামাজিক জরিপের মাধ্যমে উপজেলা সমাজসেবা কার্যালয়ের তালিকাভূক্ত পল্লীসমাজসেব কার্যক্রমের কর্মদলের সদস্য/সদস্যা

খ) সুদ মুক্ত ঋণ ও অন্যান্য সেবা প্রাপ্তির জন্য ক ও খ শ্রেণীভূক্ত দরিদ্রতম ব্যক্তি অর্থাৎ যার মাথাপিছু বার্ষিক পারিবারিক আয় সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত

গ) সুদ মুক্ত ঋণ ব্যতীত অন্যান্য সেবা প্রাপ্তির জন্য গ শ্রেণীভূক্ত অর্থাৎ যার মাথাপিছু বার্ষিক পারিবারিক আয় ২৫ হাজার টাকার উর্ধে

নির্ধারিতফরমে যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদনের পরঃ

ক) ১ম বার ঋণ (বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ১ (এক) মাসের মধ্যে

 

খ) ২য়/৩য় পর্যায়ে ঋণ(পুনঃ বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ২০ দিনের মধ্যে

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

এসিডদগ্ধ মহিলা ও প্রতিবন্ধীদের পুনর্বাসনকার্যক্রম

৫ হাজার থেকে ১৫ হাজার টাকা ক্ষুদ্রঋণ

এসিডদগ্ধ ও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি যাদের বাৎসরিক আয় ২০ হাজার টাকার নিচে

ক) ১ম বার ঋণ (বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ১ (এক) মাসের মধ্যে

 

খ) ২য়/৩য় পর্যায়ে ঋণ (পুনঃ বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ২০ দিনের মধ্যে

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

আশ্রয়ন/আবাসন কার্যক্রম

ক) আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী দরিদ্র ব্যক্তিদের সংগঠিত করে উন্নয়নের মূল শ্রোতধারায় আনায়ন

খ) পরিকল্পিত পরিবার তৈরিতে সহায়তা প্রদান

গ) সচেতনতা বৃদ্ধি, উদ্বুদ্ধকরণ  এবং দক্ষতা উন্নয়নের লক্ষেপ্রশিক্ষণ প্রদান

ঘ) ৫ হাজার হতে ১০ হাজার টাকা পর্যন্তক্ষুদ্রঋণ প্রদান

ঙ) লক্ষ্যভূক্ত ব্যক্তিদের নিজস্ব পুঁজি গঠনের জন্য সঞ্চয় বৃদ্ধিকরণ

ক)নির্বাচিত আশ্রয়ন কেন্দ্রের বাসিন্দা

খ) আশ্রয়ন কেন্দ্রের সমিতির সদস্য

ক) ১ম বার ঋণ (বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ১ (এক) মাসের মধ্যে

 

খ) ২য়/৩য় পর্যায়ে ঋণ(পুনঃ বিনিয়োগ) গ্রহনের জন্য আবেদনের পর ২০ দিনের মধ্যে

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ,খুলনা।

০৪০২৩-৫৬০২৭

বয়স্ক ভাতা কার্যক্রম

সরকার কর্তৃক সামাজিক নিরাপত্তার জন্য নির্ধারিত হারে বয়স্কভাতা প্রদান। এ জন্য ২০০৮-০৯ অর্থ বছরে নির্বাচিত বয়স্ক ব্যক্তিদের জনপ্রতি মাসিক ২৫০ টাকা হারে ভাতা প্রদান করা হচ্ছে।

ক) পৌরসভা ও উপজেলার ৬৫ বছর বা তদুর্ধ বয়সী হত দরিদ্র মহিলা বা পুরম্নষ যার বার্ষিক গড় আয় অনুর্ধ ৩ হাজার টাকা

খ) শারীরিক ভাবে অক্ষম ও কর্মক্ষমহীন প্রবীন পুরম্নষ ও মহিলাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হবে

ক) বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেসর্বোচ্চ ৩ মাসের মধ্যে নতুন ভাতাভোগী নির্বাচন সহ ভাতা বিতরণের ব্যবস্থা গ্রহন

খ) নির্বাচিত ভাতাভোগীকে বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেপ্রতিমাসে প্রদান করা হবে। তবে কেউ এককালীন উত্তোলন করতে চাইলে তিনি নির্ধারিত সময়ের শেষে উত্তোলন করবেন

গ) ভাতা গ্রহীতার নমিনী ভাতাভোগীর মৃত্যুর পূর্বে প্রাপ্ত বকেয়া টাকা এবং মৃত্যুর পর ৩ মাস পর্যন্তভাতার টাকা উত্তোলন করা যাবে।

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ,খুলনা।

০৪০২৩-৫৬০২৭

অসচ্ছলপ্রতিবন্ধী ভাতা কার্যক্রম

সরকার কর্তৃক সামাজিক নিরাপত্তার জন্য নির্ধারিত হারে বয়স্কভাতা প্রদান। এ জন্য ২০০৮-০৯ অর্থ বছরে নির্বাচিত বয়স্ক ব্যক্তিদের জনপ্রতি মাসিক ২৫০ টাকা হারে ভাতা প্রদান করা হচ্ছে।

ক) ৬ বছরের উর্ধে সকল ধরণের প্রতিবন্ধী ব্যক্তি যিনি বয়স্কভাতা কিংবা সরকার কর্তৃক অন্য কোন ভাতা পান না। যিনি চাকুরিজীবী কিংবা পেনশনভোগী নন।

খ) প্রতিবন্ধী ব্যক্তি যাদের বার্ষিক মাথাপিছু পারিবারিক আয় ২৪ হাজার টাকার কম।

ক) বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেসর্বোচ্চ ৩ মাসের মধ্যে নতুন ভাতাভোগী নির্বাচন সহ ভাতা বিতরণের ব্যবস্থা গ্রহন

খ) নির্বাচিত ভাতাভোগীকে বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেপ্রতিমাসে প্রদান করা হবে। তবে কেউ এককালীন উত্তোলন করতে চাইলে তিনি নির্ধারিত সময়ের শেষে উত্তোলন করবেন

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কার্যক্রম

প্রতিবন্ধী শিক্ষার্থীদের ৪টি সত্মরে বিভক্ত করে নিমণহারে উপবৃত্তি প্রদানঃ

ক) প্রাথমিক সত্মর

(১ম-৫ম শ্রেণী) জনপ্রতি মাসিক ৩০০ টাকা

খ) মাধ্যমিক সত্মর

(৬ষ্ঠ-১০ম শ্রেনী) জনপ্রতি মাসিক ৪৫০টাকা

গ) উচ্চ মাধ্যমিক সত্মর

(একাদশ ও দ্বাদশ শ্রেণী) জনপ্রতি মাসিক ৬০০টাকা

ঘ) উচ্চতর সত্মর

(সণাতক ও সণাতকোত্তর) জনপ্রতি মাসিক ১০০০টাকা

সরকার কর্তৃক অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ৫ বছরের উর্ধে প্রতিবন্ধী ছাত্রছাত্রী, যাদের বার্ষিক মাথাপিছু পারিবারিক আয় ৩৬হাজার টাকার নিচে।

বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেসর্বোচ্চ ৩ মাসের মধ্যে নতুন উপবৃত্তি গ্রহনকারী নির্বাচন সহ উপবৃত্তি বিতরণ এবং নিয়মিতভাবে শিক্ষাকালীন সময়ে

 

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা ।

০৪০২৩-৫৬০২৭

মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা কার্যক্রম

সরকার কর্তৃক নির্ধারিত হারে ভাতা প্রদান। এ জন্য ২০০৮-০৯ অর্থ বছরে নির্বাচিত মুক্তিযোদ্ধাকে  জনপ্রতি মাসিক ৯০০ টাকা হারে ভাতা প্রদান

ক) মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী যার বার্ষিক আয় ১২ হাজার টাকার উর্ধে নয়

খ) মুক্তিযোদ্ধা বলতে জাতীয়ভাবে প্রকাশিত ৪টি তালিকার কমপক্ষে২টি তালিকায় অর্ন্তভূক্ত সশস্ত্র বাহিনী বিভাগ এবং বাংলাদেশ রাইফেলস্ হতে মুক্তিযোদ্ধা তালিকায় যাদের নাম অর্ন্তভূক্ত আছে বা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত গেজেট বা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় কর্তৃক মুক্তিযোদ্ধা সনদপ্রাপ্ত মুক্তিযোদ্ধা

ক) বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেসর্বোচ্চ ৬ মাসের মধ্যে নতুন ভাতাভোগী নির্বাচন সহ ভাতা বিতরণের ব্যবস্থা গ্রহন

খ) মুক্তিযোদ্ধা সম্মানীভাতা প্রতিমাসে প্রদান করা হয়, তবে কেউ ইচ্ছা করলে একাধিক মাসের বকেয়াভাতা একত্রে উত্তোলন করতে পারবেন

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা কার্যক্রম

সরকার কর্তৃক সামাজিক নিরাপত্তার জন্য নির্ধারিত হারে বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাদেরকে ভাতা প্রদান। এ জন্য ২০১০-১১ অর্থ বছরে নির্বাচিত বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলাকে জনপ্রতি মাসিক ৩০০ টাকা হারে ভাতা প্রদান করা হচ্ছে।

ক) বয়ঃবৃদ্ধ অসহায় ও দুস্থ বিধবা বা স্বামী পরিত্যক্তা মহিলারা অগ্রাধিকার পাবে

খ) যিনি দুঃস্থ অসহায় প্রায় ভূমিহীন বিধবা বা স্বামী পরিত্যক্তা এবং যার ১৬ বছরের নিচে দুটি সমত্মান রয়েছে

গ) দুঃস্থ দরিদ্র বিধবা ও স্বামী পরিত্যক্তাদের মধ্যে যারা প্রতিবন্ধী ও অসুস্থ তারা অগ্রাধিকার পাবে।

ক) বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেসর্বোচ্চ ৩ মাসের মধ্যে নতুন ভাতাভোগী নির্বাচন সহ ভাতা বিতরণের ব্যবস্থা গ্রহন

খ) নির্বাচিত ভাতাভোগীকে বরাদ্দপ্রাপ্তির সাপেক্ষেপ্রতিমাসে প্রদান করা হবে। তবে কেউ এককালীন উত্তোলন করতে চাইলে তিনি নির্ধারিত সময়ের শেষে উত্তোলন করবেন

গ) ভাতা গ্রহীতার নমিনী ভাতাভোগীর মৃত্যুর পূর্বে প্রাপ্ত বকেয়া টাকা এবং মৃত্যুর পর ৩ মাস পর্যন্তভাতার টাকা উত্তোলন করা যাবে।

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

১০

প্রবেশন ও আফটার কেয়ার কর্মসূচী বাসত্মবায়ন

ক) মাননীয় আদালতের নির্দেশে প্রথম ও লঘু অপরাধে দন্ডপ্রাপ্ত ব্যক্তিদের শাসিত্ম প্রদান স্থগিত রেখে প্রবেশন অফিসারের তত্ত্বাবধানে পারিবারিক ও সামাজিক পরিবেশে রেখে সংশোধন ও আত্নশুদ্ধির ব্যবস্থা করা।

খ) কারাবন্দি ব্যক্তিদের শিক্ষা ও বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান

গ) টাস্কর্ফোস কমিটির সহায়তায় কারাগারে বন্দী শিশু কিশোরদেরকে মুক্ত করে কিশোর কিশোরী উন্নয়ন কেন্দ্রে স্থানান্তর।

 

ক) সংশিস্নষ্ট আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত প্রবেশনার ব্যক্তি

খ) আইনের সংস্পর্শে আসা শিশু কিশোর।

 

ক) বিজ্ঞ আদালত কর্তৃক নির্ধারিত সময়সীমা/ প্রদত্ত আদেশ

খ) পূনর্বাসনের বিষয়ে উপজেলা সমাজসেবা কার্যক্রম প্রকল্প বাসত্মবায়ন কমিটির অনুমোদন প্রাপ্তির পর ২০ কর্মদিবসের মধ্যে

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

১১

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ নিবন্ধন ও তত্ত্বাবধান

ক) স্বেচ্ছাসেবী সমাজকল্যানমূলক সংগঠনের নামকরণের ছাড়পত্র প্রদান

খ) ১৯৬১সালের স্বেচ্ছাসেবী সংস্থাসমূহ (নিবন্ধন ও নিয়ন্ত্রন) অধ্যাদেশের ২(চ) ধারায় বর্ণিত সেবামূলক কার্যক্রমে আগ্রহী সংস্থা/প্রতিষ্ঠান/সংগঠন/ বেসরকারী  এতিমখানা/ক্লাব নিবন্ধন

গ) নিবন্ধন প্রাপ্ত সংগঠনসমূহের কার্যক্রম তদারকি।

স্বেচ্ছাসেবী সমাজকল্যানমূলক কার্যক্রমে আগ্রহী সংস্থা/প্রতিষ্ঠান/সংগঠন/ ক্লাব/সমিতি ইত্যাদি 

ক) নামের ছাড়পত্রের বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র আবেদনপত্র প্রাপ্তির পর ৫কর্ম দিবস

খ) নিবন্ধন সংক্রান্তসরেজমিনে তদন্তপত্র পত্র প্রাপ্তির ২০ কর্ম দিবস

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

১২

বেসরকারী এতিমখানায় ক্যাপিটেশন গ্রান্ট প্রদান

ক) ১৮ বছর বয়স পর্যন্তএমিত শিশুদের প্রতিপালন

খ) আনুষ্ঠানিক শিক্ষা ও বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান

গ) পুনর্বাসন ও স্বনির্ভরতা অর্জনের লক্ষক্ষ্য তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা

ঘ) শিশু পরিপূর্ণ বিকাশে সহায়তা

বেসরকারী এতিমখানায় ৫-৯বছর বয়সী এতিম অর্থাৎ পিতৃ-মাতৃহীন দরিদ্র শিশুর শতকরা ৫০ ভাগ শিশু

ক্যাপিটেশন গ্রান্ট মঞ্জুরীপ্রাপ্ত বেসরকারী এতিমখানা কর্তৃপক্ষকর্তৃক বিল দাখিলের পরবর্তী ৭কর্মদিবসে বিল পাশ

উপজেলা সমাজসেবা কার্যালয়, দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

১৩

সমাজ কল্যান পরিষদের মাধ্যমে নিবন্ধন প্রাপ্ত সংস্থাসমূহে অনুদান প্রদানে সহায়তা

ক) নিবন্ধনপ্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের আয়বর্ধক কর্মসূচীর জন্য অনুদান

খ) নিবন্ধনপ্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের জন্য ৫হাজার টাকা হতে ২০ হাজার টাকা সাধারণ অনুদান এবং আয়বর্ধক কর্মসূচীর জন্য সর্বোচ্চ ১লক্ষটাকা অনুদান

সমাজকল্যান পরিষদ থেকে নিমেণাক্ত প্রতিষ্ঠান/ সংগঠনকে অনুদান প্রদান করা হয়ঃ-

ক) সমাজসেবা অধিদপ্তর কর্তৃক নিবন্ধনপ্রাপ্ত সাধারণ স্বেচ্ছাসেবী সংগঠন।

খ) বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান

গ) দরিদ্র/ক্ষতিগ্রস্থ ব্যক্তি

ক) বাংলাদেশ জাতীয় সমাজকল্যান পরিষদে প্রতিবছর আগষ্ট মাসে জাতীয় দৈনিক পত্রিকার বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হয়।

খ) বিজ্ঞপ্তির নির্ধারিত সময়সূচীর মধ্যে উপজেলা সমাজকল্যান পরিষদের সুপারিশসহ জেলা সমাজকল্যান  পরিষদে প্রেরণ।

উপজেলা সমাজসেবা কার্যালয়, 

দাকোপ, খুলনা।

০৪০২৩-৫৬০২৭

একনজরে দাকোপ উপজেলাঃ ১। বয়স্ক ভাতাভোগী- ৪১৫২ জন ২। বিধবা ও স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতাভোগী- ২৫২৫ জন ৩। অসচ্ছল প্রতিবন্ধী ভতিভিোগী- ৪২২ জন। ৪। মুক্তিযোদ্ধা সম্মানী ভাতভোগী -৬৩ জন। ৫। প্রতিবন্ধী উপবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীর সংখ্যা- ২১ জন। ৬। ক্যপিটেশন গ্রান্ট প্রাপ্ত এতিমখানার সংভ্যা-৪টি। ৭। সুদমুক্ত ক্ষুদ্র ঋণ তহবিলের পরিমান-৫৫,০৯,৮৬৫ টাকা।

ছবি নাম মোবাইল
খান মোতাহার হোসেন 01711477181, 01971477181

ছবি নাম মোবাইল
খান মোতাহার হোসেন 01711477181, 01971477181

ক্রমিক নংভাতাভোগীর নামপিতার নামমাতার নামস্বামীর নামভাতা পরিশোধ বহি নংব্যাংক হিসাব নম্বরওয়ার্ড নংগ্রাম/মহল্লার নামগৃহিত অর্থের পরিমাণ
১০
হরিপদ বিশ্বাসমৃত ত্রৈলক্ষ বিশ্বাসজত্তন বিশ্বাস 377523016689খলিসা3600
শান্তি বিশ্বাসমৃত মনিন্দ্রনাথ বিশ্বাসমৃত শ্রীমতি রায় 377623016508খলিসা3600
নূর আলী শেখমৃত শামসুর আলী শেখকমলা বেগম 377723016519আনন্দ নগর3600
সত্যেন্দ্রনাথ রায়মৃত অধির চন্দ্র রায়মহারাণী রায় 377823016521চালনা পঃ পাড়া3600
বড়ু বিবিমৃত গহর শেখমাঝু বিবি 377923016532আনন্দ নগর3600
অনিল বিশ্বাসমৃত দর্শন বিশ্বাসমহারাণী বিশ্বাস 378023016452চালনা3600
বৈদ্যনাথ মন্ডলমৃত শরৎ মন্ডলমুংলি মন্ডল 378123016441চালনা3600
গীতা  বৈরাগী প্রমিলা বৈরাগীপঞ্চানন কৈরাগী378223016496চালনা3600
জলিল সানামৃত কিনু সানাসবুরণ বিবি 378323016543চালনা বাজার উঃ পাড়া3600
১০আজু বিবি কুলসুম বিবিআনসার378423016554চালনা বাজার উঃ পাড়া3600
১১সনাতন ঢালীমৃত দেবেন্দ্রনাথ ঢালীসুমতি ঢালী 378523016565চালনা বাজার মধ্য পাড়া3600
১২রাবেয়া বেগম খোদেজা বেগমমৃত হাবিববুর রহমান 378623016703চালনা বাজার মধ্য পাড়া3600
১৩রাজা মন্ডলমৃত লাল চাদ মন্ডলপীরনি মন্ডল 378723016576চালনা বাজার দঃ পাড়া3600
১৪সবুরণ খাতুন মরিয়ম শেখমৃত চান মোল্যা378823016691চালনা বাজার দঃ পাড়া3600
১৫মংগল বিশ্বাসমৃত রাইচরণ বিশ্বাসঅনিতা বিশ্বাস 378923016598পারচালনা3600
১৬আক্কেল আলী মলঙ্গিমৃত রহমান আলী মলঙ্গিকুটি বেগম 379023016601পারচালনা3600
১৭এলোকেশী রায় পিনচি বিশ্বাসমৃত শশধর রায়379123016612পারচালনা3600
১৮মোমেন উদ্দিন সরদারমৃত ছলিম উদ্দিন সরদারওকিলা বিবি 379223016474আচাঁভুয়া3600
১৯পরিমল ঘোষমৃত অশ্বিনী ঘোষগৌরীদাসী ঘোষ 379323016463আচাঁভুয়া3600
২০আমজাদ আলী শেখমৃত ওয়াজেদ আলী শেখছকিনা বেগম 379423016634আচাঁভুয়া3600
২১নিলীমা রায় উর্মিলা নন্দীমৃত সূর্যকান্ত রায়379523016485আচাঁভুয়া3600
২২কামিনী বাছাড় কুন্তি রায়মৃত জিতেন্দ্রনাথ বাছাড়379623016623আচাঁভুয়া3600
২৩আনার আল গাজীমৃত মান্দার গাজীভাদুরী বিবি 379723016645গৌড়কাঠি3600
২৪জাবেদ আলী গাজীমৃত ওপেজ গাজীমৃত তারাগাজী 379823016656গৌড়কাঠি3600
২৫মনোয়ারা বেগম সুমি বানু মৃত শফি হালদার379923016667গৌড়কাঠি3600
২৬ছোটদাসী সরদার গোলাপী মোড়লমৃত শশীভূষণ সরদার380023016678গৌড়কাঠি3600
২৭শান্তি সরকার কুসুম সরকারমৃত হরেণ সরকার380123016587চালনা বাজার দঃ পাড়া3600
      মোট=              97,200.00

ঢাকা থেকে বাস ও ট্রেন যোগে খুলনা এসে সেখান থেকে রিক্সা যোগে গল্লামারী বাসস্ট্যান্ড, সেখান থেকে বাস যোগে চালনা । অতঃপর ভ্যান যোগে উপজেলা পরিষদ কমপ্লেক্স এ ‘‘উপজেলা সমাজসেবা অফিস’’

 

উপজেলা সমাজসেবা কার্যালয়,দাকোপ, খুলনা।

   ফোনঃ ০৪০২৩-৫৬০২৭

 

Email: khan.hossain27@gmail.com